ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কুড়িগ্রামে বৃক্ষ রোপন ও ঔষধি চারা বিতরণ কর্মসূচী 

কুড়িগ্রামে বৃক্ষ রোপন ও ঔষধি চারা বিতরণ কর্মসূচী 

সবুজ করি কুড়িগ্রাম’ এ শ্লোগানকে সামনে রেখে কুড়িগ্রাম জেলা পুলিশের আয়োজনে ভুরুঙ্গামারীতে ফলজ, বনজ, ঔষধি বৃক্ষ রোপন ও গাছের চারা বিতরন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে ভুরুঙ্গামারী-সোনাহাট স্থলবন্দর সড়কে এ কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন কুড়িগ্রাম জেলা পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।

উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী, সহকারি পুলিশ সুপার মোর্শেদুল হাসান পিপিএম, অফিসার ইনচার্জ রুহুল আমিন, ওসি(তদন্ত) আজাহার আলী, সোনাহাট ইউপি চেয়ারম্যান ময়নুল ইসলাম লিটন প্রমুখ। এ সময় জেলা পুলিশ সুপার বলেন, বছরে আমরা যে পরিমান গাছ রোপন করি তা যদি সঠিকভাবে রক্ষনাবেক্ষন করি তাহলেই আমাদের গাছ রোপন স্বার্থক হবে।

তিনি উপস্থিত স্থানীয়দের উদ্দেশ্যে আরও বলেন, আমরা সরকারী চাকরী করি এজন্য একসময় আমাদের এ কর্মস্থল ছেড়ে অন্য জায়গায় চলে যেতে হবে তাই আপনাদের চলাফেরার পথে এ বৃক্ষের প্রতি যত্নবান হতে হবে কেননা বৃক্ষ টিকে থাকলে মানুষ ছায়া পাবে এবং প্রকৃতির সৌন্দর্য্য বৃদ্ধি পাবে।

সেই সঙ্গে তিনি বৃক্ষ রক্ষনাবেক্ষনের জন্য স্থানীয় জনপ্রতিনিধির হাতে নিজস্ব তহবিল থেকে ৩ হাজার টাকা অনুদান প্রদান করেন। পরে তিনি সোনহাট ডিগ্রী কলেজের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ৫শ ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষের চারা বিতরন করেন। এর আগে সকালে ভুরুঙ্গামারী থানা চত্বরে ভুরুঙ্গামারী থানা এলাকায় কর্মরত পুলিশ সদস্যদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করনে ফ্রি মেডিকেল ক্যাম্প এর উদ্বোধন করেন।

কুড়িগ্রাম,বৃক্ষ,রোপন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত